বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর, ২০১২

পৃথিবী ধ্বংসের ভাবনায় তৈরি নৌকা


spacer image
পৃথিবী ধ্বংসের ভাবনায় তৈরি নৌকা
 অপেক্ষার প্রহর শেষ। বারোটা বেজে গেছে। পৃথিবীতে ধ্বংসের কোন আলামতই দেখা যায়নি। কোথাও কেউ দেখেছেন এমন খবরও মেলেনি। শুধু বাংলাদেশে রাজধানীতে ঢাকাতে একটু শীত বেশি এইযা। মুসলিম ধর্মাবলম্বিরা বরাবরই পৃথিবীর শেষ দিনের বিষয়টি উড়িয়ে দিয়েছেন। ধর্মীয় বিধানে পৃথিবীর শেষ দিন কেয়ামত হবে। ইস্রাফিল (আ:)সিংগায় ফু দেবেন। আল্লাহর নির্দেশেই হবে কেয়ামত।

তবে মুসলিম ধর্মাবলম্বি কিম্বা বাংলাদেশ মানুষ বিয়টি নিয়ে কোন চিন্তা না করলেও থেমে নেই,পিটার ।  পিটারের বিশ্বাস,ধ্বংস হবেই। তাই আগেভাগেই এক বিশাল নৌকো তৈরি করে ফেলেছেন নেদারল্যান্ডসের বাসিন্দা পিটার ফ্র্যাঙ্ক ভ্যান ডার মির। নৌকায় আত্মীয়দেরও জায়গা রেখেছেন তিনি। ৫০টি আসন রয়েছে নৌকোয়। খরচ পড়েছে প্রায় ১১ হাজার পাউন্ড। (ছবিতে দেখুন) পিটার ফ্র্যাঙ্ক ভ্যান ডার মিরের নৌকো।

সত্যিই কি এমন কিছু হবে? আজই কি তবে শেষ দিন? ইতিহাসবিদরা জানাচ্ছেন, মায়া সভ্যতার ক্যালেন্ডারে ২০১২ সালের ২১ ডিসেম্বরের পর আর কোনও তারিখের অস্তিত্বই নেই। তা থেকেই সব জল্পনা। এমনও হতে পারে, কোনও কারণে নষ্ট হয়েছে ক্যালেন্ডারটির পরের তারিখগুলি। কিন্তু মায়া সভ্যতার ইতিহাস বলছে অন্য কথা। ঈশ্বর চার বারের চেষ্টায় করেছিলেন পৃথিবী। মিলেছিল প্রাণের স্পর্শ। ৫১২৫ বছর করে টিকে থাকার পর এর আগে তিন বার পৃথিবী ধ্বংস হয়ে যায়। চতুর্থ পৃথিবীতেই বাস করছি আমরা।

জর্জিয়ান ক্যালেন্ডার বলছে, পৃথিবীর সূচনা ৩১১৪ খ্রিস্টপূর্বাব্দের ১১ অগস্ট। সে হিসেব মতো ২০১২-তেই ৫১২৫ বছর হচ্ছে পৃথিবীর। এই ২০১২-এর২১ ডিসেম্বরেই শেষ মায়া ক্যালেন্ডার। দু’য়ের মধ্যে তৈরি হওয়া এই যোগসূত্র কি নেহাৎই কাকতালীয়? বিশ্ব-জুড়ে তৈরি হয়েছে নানা গুজব। শুধু আতঙ্ক ছড়ানোর জন্যই চিনে এক দিনে আটক করা হয়েছে ১০০০ জনকে। যদি বেঁচে যান, তাই আগেভাগেই দরকারি জিনিস কিনে রাখছেন বহু রুশ নাগরিক। মার্কিনরা আরও এক ধাপ এগিয়ে। তাঁরা গোটা আশ্রয় শিবিরই কিনতে ব্যস্ত। ফরাসিরা চড়ছেন বুগারাশ পাহাড়ের চূড়ায়। তাঁদের বিশ্বাস, ভিন গ্রহের প্রাণীরা এসে সকলকে উদ্ধার করবে।

মায়ার ইতিহাস বলছে, আজ এক বিশাল শক্তি উৎপন্ন হবে। ঝড় উঠবে সূর্যে। আর তা থেকে তৈরি হবে ভয়াবহ সুনামি। নাসা অবশ্য এক কথায় নস্যাৎ করেছে এ সব আশঙ্কা। তাই আপাতত ‘মায়া-জ্বরে’ ভুগছে গোটা দুনিয়া।সুত্র- টাইমস ওয়ার্ল্ড ২৪.কম 

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads