মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১২

৫০ লাখ টাকা মুক্তিপণে মায়ের কোলে পরাগ



লাখ টাকার বিনিময়ে অবশেষে মুক্তি পেল অপহৃত স্কুলছাত্র পরাগ। গতকাল রাত ১২টার দিকে  কেরানীগঞ্জের আঁটিবাজার মিল এলাকায় মুক্তিপণ আদায় করে তাকে ছেড়ে দেয় অপহরণকারীরা। এরপর তাকে উদ্ধার করে রাতেই রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে আসেন তার বাবা। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, পরাগ সুস্থ আছে। র‌্যাব গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল জিয়াউল আহসান বলেন, রাজধানীর একজন শীর্ষ সন্ত্রাসী এ অপহরণের সঙ্গে জড়িত। কিছুদিন আগে সে জেল থেকে ছাড়া পায়। টাকার জন্য সে শিশুটিকে অপহরণ করে। এ চক্রে ৬-৭ জন জড়িত। অপহরণকারীরা শিশুটির বাবার কাছে প্রথম দুই কোটি টাকা দাবি করে। পরে এটা কমিয়ে তারা এক কোটি টাকা চায়। সর্বশেষ গতকাল রাতে ৫০ লাখ টাকায় রফা হয়।
র‌্যাব ও পুলিশ জানায়, অপহরণকারী দলটিকে তারা শনাক্ত করেছে। এরা পেশাদার সন্ত্রাসী।
র‌্যাবের গোয়েন্দা শাখা থেকে আরও জানা যায়, সন্ত্রাসীদের কথামতো রাতেই ৫০ লাখ টাকা নিয়ে শিশুটির বাবা প্রথমে আমিনবাজার পার হয়ে তুরাগ সেতুর কাছে যান। সেখান থেকে তাঁকে মুগরার বাজারের আওয়াল মার্কেটের কাছে যেতে বলা হয়। ওই সময় তিনি একটি ব্যাগে করে টাকা নিয়ে একটি কাঁচা রাস্তায় ঢুকে পড়েন। এরপর রাস্তায় মোবাইলের আলো ফেলে কিছুদূর যাওয়ার পর দুজন সন্ত্রাসী এসে পেছন থেকে মাথায় অস্ত্র ঠেকিয়ে টাকাভর্তি ব্যাগটি নিয়ে যায়। এর ২০-২৫ মিনিট পরে বিমলকে ফোন করে বছিলা সেতু পার হয়ে আঁটিবাজারে যেতে বলে অপহরণকারীরা।
গোয়েন্দা কর্মকর্তারা জানান, অপহরণকারীরা রাত ১২টার দিকে শিশুটিকে রাস্তায় ছেড়ে দিয়ে চলে যায়। এরপর আঁটিবাজার মিল এলাকার একজন নিরাপত্তাকর্মী ছেলেটির খোঁজ পান। তিনি শিশুটিকে বসিয়ে রাখেন। এরপর শিশুটির বাবাসহ পরিবারের লোকজন গিয়ে তাকে নিয়ে আসেন। সুত্রঃ মানব জামিন

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads