সোমবার, ২৩ এপ্রিল, ২০১২

আজ খালেদা জিয়ার সংবাদ সম্মেলন : আলটিমেটামসহ আগামী সপ্তাহে লাগাতার কর্মসূচি




এম ইলিয়াস আলীর গুম হওয়াসহ দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আজ জাতির উদ্দেশে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। বিকাল পৌনে ৭টায় গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বক্তব্য তুলে ধরবেন তিনি।
গতকাল দলের স্থায়ী কমিটি ও সিনিয়র নেতাদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক শেষ হওয়ার মিনিট পাঁচেক আগে রাত ১০টায় তার প্রেস সচিব মারুফ কামাল খান সাংবাদিকদের এ কথা জানান।
এদিকে ৩ দিনের হরতাল শেষে গুম ইলিয়াস আলীর সন্ধান দিতে সরকারকে কয়েকদিনের আলটিমেটাম দেবে বিএনপি। এর মধ্যে সন্ধান পাওয়া না গেলে আগামী সপ্তাহ থেকে লাগাতার কর্মসূচি দেয়া হবে বলে স্থায়ী কমিটি সদস্য ও সিনিয়র নেতাদের বৈঠক সূত্রে জানা গেছে।
বৈঠক শেষে বেরিয়ে আসার পর এ ব্যাপারে জানতে চাইলে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ইলিয়াস আলী গুম হয়েছে। আগামীতে আমি বা অন্য কেউ গুম হব। এখন কারও তো জীবনের নিরাপত্তা নেই। তাই ইলিয়াস আলীর গুম হওয়ার ঘটনা দল গুরুত্বের সঙ্গে নিয়েছে। তার সন্ধান না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।
মারুফ কামাল খান সোহেল খালেদা জিয়ার সংবাদ সম্মেলন সম্পর্কে আরও বলেন, বিরোধীদলীয় নেতা আজ সন্ধ্যা পৌনে ৭টায় গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরবেন। দলের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার ঘটনাসহ দেশের সার্বিক পরিস্থিতি তিনি এই সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিতভাবে দেশবাসীকে জানাবেন।
ইলিয়াস আলীর ‘গুম’ পরবর্তী কর্মসূচি ঠিক করতে দলের স্থায়ী কমিটি ও সিনিয়র নেতাদের সঙ্গে রাত ৯টায় বৈঠকে বসেন খালেদা জিয়া। এই বৈঠক চলে ১ ঘণ্টা। বৈঠকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আর এ গনি, ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, এম কে আনোয়ার এমপি, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এমপি, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, সহ-সভাপতি চৌধুরী কামাল ইবনে ইউসুফ, এম মোরশেদ খান, সাদেক হোসেন খোকা, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, শমসের মবিন চৌধুরী, খালেদার উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এমপি প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads