শুক্রবার, ৬ এপ্রিল, ২০১২

সিলেট জেলা মহানগর বিএনপির সংবাদ সম্মেলন : গুম হওয়া ছাত্রদল নেতা দিনারের সন্ধান দাবি



সিলেট অফিস
সিলেট জেলা ও মহানগর বিএনপির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ইফতেখার আহমদ দিনারকে র্যাব আটক করে গুম করেছে বলে অভিযোগ করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াস আলীসহ জেলা ও মহানগর বিএনপি নেতারা এবং আটক দিনারের স্বজনরা।
সংবাদ সম্মেলনে বলা হয়, একটি মামলার আসামি হওয়ায় গত ১ এপ্রিল ঢাকায় আসেন দিনার। রাজধানীর উত্তরায় তার এক আত্মীয়ের বাসায় তিনি অবস্থান করছিলেন। গত ১ এপ্রিল র্যাব-১-এর একটি টিম দিনারকে ওই বাসার সামনে থেকে উঠিয়ে নিয়ে যায়। এরপর গত ৩ দিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর সবপর্যায়ে যোগাযোগ করা হলেও দিনারকে আটকের কথা স্বীকার করছে না কেউ। এমনকি এ বিষয়ে থানায় জিডি করতে গেলে পুলিশ জিডিও নেয়নি।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ধারাবাহিক গুম-খুনের অংশ হিসেবেই সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দিনারকে অপহরণ করিয়েছে। সংবাদ সম্মেলনে এম ইলিয়াস আলী দাবি করেন, বিএনপি নেতারা তাদের নিজস্ব সোর্সে নিশ্চিত হয়েছেন র্যাব-১-এর সদস্যরা দিনারকে আটক করেছে। অথচ তারা আটকের কথা স্বীকারও করছে না। তিনি বলেন, আমাদের আশঙ্কা র্যাব কোনো গর্হিত নাটক সাজানোর হীনউদ্দেশ্যে ৩ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত দিনারকে আদালতে সোপর্দ করছে না। তিনি জানান, দিনারের সঙ্গে জুনায়েদ নামের আরও এক ছাত্রদল কর্মী ছিলেন। তারও কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। ইলিয়াস আলী বলেন, কোনো সভ্য দেশে আইনশৃঙ্খলা বাহিনীর এধরনের আচরণ বরদাশত করা যায় না। তিনি অবিলম্বে দিনারকে আদালতে উপস্থাপনের দাবি জানিয়ে বলেন, অন্যথায় সিলেট জেলা ও মহানগর বিএনপি কঠোর পদক্ষেপ ও কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।
সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মধ্যে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি দিলদার হোসেন সেলিম, জেলা সেক্রেটারি অ্যাডভোকেট আবদুল গফফার, অ্যাডভোকেট নোমান মাহমুদ, তারেক আহমদ চৌধুরী, মহানগর সেক্রেটারি আবদুল কাইয়ুম জালালী পংকী, আজমল বখত সাদেক প্রমুখসহ ছাত্রদল নেতা দিনারের মা, স্ত্রী, দুই সন্তানসহ স্বজনরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে একপর্যায়ে ছেলের সন্ধান চেয়ে কান্নায় ভেঙে পড়েন দিনারের মা।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads