বৃহস্পতিবার, ২২ মার্চ, ২০১২

ক্রিকেট-বিশ্বকে চমকে দিয়েছে বাংলাদেশ

শিরোপার একেবারে কাছে এসেও তা দখলে নিতে পারলো না সাকিব-তামিমরা। এতে হতাশা আছে তাদের। কিন্তু এ আসরে বাংলাদেশের পারফরমেন্সটা ভবিষ্যতে প্রেরণা হিসেবে কাজ করবে বলে বিশ্বাস তাদের। তাই হতাশা একসময় আত্মবিশ্বাস হয়েই ফুটলো বিমর্ষ বাংলাদেশ তারকাদের চোখেমুখে। পুরস্কার বিতরণী মঞ্চে উপস্থাপক রমিজ রাজার মাইক্রোফোনের সামনে এসে তাদের প্রতিক্রিয়ায় এমন কথাই বললেন মুশফিক-সাকিব।
মুশফিকুর রহীম: শেষ ওভারের ব্যর্থতাকে বড় করে দেখলেন বাংলাদেশ অধিনায়ক। তবে খেলার টার্নিং পয়েন্ট মানেন দলের সেরা দুই তারকা তামিম-সাকিবের আউট দু’টিকে। আর এ আসর থেকে যে আত্মবিশ্বাস সঞ্চয় হলো, তা ভবিষ্যতে কড়ায়-গণ্ডায় বাড়িয়ে নেবেন বলে কথা দিলেন উপস্থিত গ্যালারি দর্শকদের। উপস্থাপক রমিজ রাজাকে বলে নিয়ে মুশফিক এ কথা বললেন বাংলায়।
আসর সেরা সাকিব: দলের সাফল্যে তামিম ও নিজের ভূমিকাকে প্রধান ভাবতে নারাজ প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট পুরস্কার জয়ী সাকিব আল হাসান। শিরোপা না পেয়ে হতাশা থাকলেও এ আসর থেকে বাংলাদেশের প্রাপ্তিতে খুশিই তিনি। বললেন এবার যা পেলাম আমরা, তা-ও চাট্টিখানি নয়। ‘নট এ জোক’।
আফ্রিদি চমকেছেন 
মাত্রই বাংলাদেশ প্রিমিয়ার লীগে ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলে গেছেন শহিদ আফ্রিদি। কিন্তু দিন ঘুরতেই বাংলাদেশ তারকাদের পারফরমেন্সের চেহারা দেখে চমকেছেন এ অলরাউন্ডার। ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা আফ্রিদি অবশ্য মনে করেন তার মতো পুরো ক্রিকেট বিশ্বকেই চমকে দিতে পেরেছে বাংলাদেশ এ আসরে।  

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads