শনিবার, ১৭ মার্চ, ২০১২


ইকোনমিস্ট পত্রিকার রিপোর্ট মতে আ’লীগই বিদেশী টাকায় নির্বাচন করেছে : মির্জা ফখরুল


বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি কখনো বিদেশী টাকায় নির্বাচন করেনি, বরং ইকোনমিস্ট পত্রিকার রিপোর্ট অনুযায়ী আওয়ামী লীগ বস্তা বস্তা টাকা এনে নির্বাচন করেছে। ১৯৯৬ সালে আইএসআইর কাছ থেকে তারাই টাকা এনেছিল।
গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক স্মরণসভায় তিনি এ কথা বলেন। 
বিএনপির মরহুম মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণসভার আয়োজন করা হয়। স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স'ায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, শওকত মাহমুদ, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মীর সরফত আলী সপু, শফিউল বারী বাবু, আলী রেজা রিপন, ইয়াসিন আলী প্রমুখ।
সরকারি সংবাদ সংস'া বাসসকে দিয়ে বিএনপির বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালানোর অভিযোগও করেন মির্জা আলমগীর। আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, সংবিধান আপনারা পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকারব্যবস'া বাতিল করেছেন, আবার আপনাদেরই সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকারপদ্ধতি পুনর্বহাল করতে হবে। যদি তা না করেন তাহলে জনগণ জানে কিভাবে আদায় করতে হয়। আমাদের দাবি একটাই- নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। 
তিনি বলেন, দেশের অর্থনীতি একেবারে ধূলিস্যাৎ হয়ে গেছে। বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। শেয়ারবাজার লুট করা হয়েছে। 
লুটেরাদের আবার ব্যাংক দিয়ে খুশি করা হয়েছে। নতুন ১৫টি ব্যাংকের মালিকদের নামের তালিকায় সব মহাজোটের আত্মীয়স্বজনের নাম দেখা যায়। একটি এরশাদের আরেকটি মইন উদ্দিনের ভাইয়ের নামে ব্যাংক দেয়া হয়েছে। 
তিনি বলেন, সরকার কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্ট বানিয়ে বিদ্যুতের কোনো সমাধান করতে পারেনি; অথচ বছরে ২০ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হচ্ছে। 
মিডিয়ার ওপরে সরকারের হস্তক্ষেপের জন্য ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ১২ মার্চ বিএনপির মহাসমাবেশ সরাসরি সম্প্রচারে বাধা দেয়া হলেও ১৪ মার্চ ১৪ দলের সমাবেশ সব চ্যানেলকে সরাসরি দেখাতে বাধ্য করা হয়েছে। এক দেশে দুই নীতি শুধু আওয়ামী লীগকে দিয়েই সম্ভব।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads