শুক্রবার, ৩০ মার্চ, ২০১২

প্রহসন বন্ধ করুন : সালাহ উদ্দিন কাদের চৌধুরীকে পল্টনে ফাঁসি দিয়ে দিন : ফারহাত কাদের



বিচারের নামে প্রহসন না করে সালাউদ্দিন কাদের চৌধুরী এমপিকে পল্টন ময়দানে প্রকাশ্যে ফাঁসি দিয়ে রাষ্ট্রের অর্থ অপচয় কমাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তার স্ত্রী ফারহাত কাদের চৌধুরী।

তিনি বলেন, ফাঁসি দিন, তবু এই প্রহসন বন্ধ করুন। এই প্রহসনের কারণে দেশের জনগণের অর্থ অপচয় হচ্ছে। তদন্ত কমকর্তাদের কাছে দেয়া বিভিন্ন জনের জবানবন্দি সাক্ষ্য হিসেবে গ্রহণ করতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে তিনি এসব কথা বলেন।

ফারহাত কাদের চৌধুরী বলেন, তদন্ত কর্মকর্তাদের কাছে দেয়া বিভিন্ন জনের জবানবন্দি সাক্ষ্য হিসেবে নিয়ে পৃথিবীতে এক নতুন নজির স্থাপন করছে এই যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল। এ ধরনের বিচার প্রহসন ছাড়া কিছু নয়।
তিনি সরকারের উদ্দেশে বলেন, বিচারের নামে এমন প্রহসন করে দেশের কোটি কোটি টাকা খরচ করার দরকার কী? সালাউদ্দিন কাদের চৌধুরীকে যেহেতু আপনারা ফাঁসি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন, তাহলে আর আদালতে বিচারের নামে সময় ও অর্থ নষ্ট করার দরকার কী? এর চেয়ে পল্টন ময়দানে নিয়ে ফাঁসি দিলেই তো সব শেষ। ফারহাত কাদের চৌধুরী বলেন, আমি মনে করি সরকার যেভাবে বিচার প্রক্রিয়া চালাচ্ছে, তাতে মনে হচ্ছে তাকে ফাঁসিই দেয়া হবে। তাহলে এত কিছুর দরকার কী?

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads