বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১২

ঢাবি শিক্ষককে মারধর করেছে র্যাব : দোষীদের শাস্তি হবে - ডিজি




ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে চরমভাবে লাঞ্ছিত ও বেদম মারধর করেছে র্যাব। ওই শিক্ষক হলেন ফিন্যান্স বিভাগের প্রভাষক মোহাম্মদ সাইফুদ্দীন খান। তিনি প্রায় পঙ্গু। রাজধানীর একটি হাসপাতালে তিনি চিকিত্সা নিচ্ছেন। রাজধানীর দক্ষিণখানে বুধবার রাতে র্যাব এ কাণ্ড ঘটিয়েছে। বিষয়টি স্বীকার করেছে র্যাবের ঊর্ধ্বতন কর্তৃপক্ষও। র্যাবের ডিজি (ডিরেক্টর জেনারেল) মোখলেছুর রহমান আমার দেশকে বলেন, বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মৌখিকভাবে আমাকে জানিয়েছে। এরই মধ্যে তদন্তও শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে লিখিত একটি অভিযোগ পেলেই দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
আহত শিক্ষক সাইফুদ্দীন বলেন, বুধবার রাত সাড়ে ৭টার দিকে আমি উত্তরার দক্ষিণখানের গাওয়াইর এলাকার নিজ বাসা থেকে রূপনগরে শ্বশুরের বাসায় যাওয়ার উদ্দেশ্যে বের হই। বাসা থেকে কিছু দূরেই রাস্তায় র্যাবের একটি প্রাইভেটকার দাঁড় করানো ছিল। পথচারী চলাচলে অসুবিধা হওয়ায় আমি গাড়িটি রাস্তার এক পাশে পার্কিং করতে বলি। এ সময় সেনাবাহিনী থেকে র্যাবে আসা ল্যান্স কর্পোরাল নুরুল আমিন আমাকে গালাগাল ও হুমকি-ধমকি দেন। আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিচয় দেয়ার পরও তারা কোনো শ্রদ্ধাবোধ দেখায়নি। র্যাবের গাড়ির ড্রাইভার নৌবাহিনী থেকে আসা আমিন মিয়া বলে র্যাব কী করতে পারে তা তো জানেন। বলতে বলতেই তারা আমার কপালে ঘুষি মারে ও বুকে লাথি মারে। আঘাতে আমার বাম হাতের কনুই ভেঙে যায়।
সাইফুদ্দীন জানান, এ ঘটনা তিনি রাতেই ভিসি, প্রো-ভিসি ও শিক্ষক সমিতিকে জানান। তিনি বলেন, মারধর করার পর র্যাবের ওই ড্রাইভার আমার পরিবারকে ফোনে হুমকি-ধমকি দিচ্ছে।
র্যাবের হাতে শিক্ষক মার খাওয়া ও লাঞ্ছিত হওয়ার ঘটনা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. হারুন অর রশিদ বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে শিক্ষক লাঞ্ছিত ও মারধরের ঘটনাটি অব্যশই দুঃখজনক। ওই ঘটনায় দায়ী র্যাব সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা র্যাবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানাচ্ছি।আমারদেশ,২৯ মার্চ ২০১২


0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads