বুধবার, ২৩ মে, ২০১২

প্রসঙ্গ বিএনপি:অতীতে এমন হয়নি, এখন কেন এমন হলো ????????????



by Abdul Aziz on Thursday, 24 May 2012 at 02:24 ·
পৃথিবীর ইতিহাসে কোনো সরকারের জনপ্রিয়তা এত দ্রুত হ্রাস পায়নি যতটা পেয়েছে আওয়ামী লীগ সরকারের ক্ষেত্রে। কিন্তু অযোগ্য আওয়ামীলীগকে সরিয়ে দেয়া সময়ের ব্যাপার। মহাজোটে এখন ‘মহাজট’ লেগেছে। জটের সব শিয়ালের এক রা। প্রধানমন্ত্রী বললেন খালেদা জিয়ার দুর্নীতির বিচার না হলে বাকশালীদের দুর্নীতির বিচার করা যাবেনা। কি হাস্যকর শর্ত! সাথে সাথে চেলা-চামুন্ডা, রাজনৈতিকভাবে দেউলিয়া শরিক গোষ্ঠিও সুর মিলিয়ে হুক্কাহুয়া বলে ডেকে উঠলো। তারা খালেদা জিয়া ও তাঁর ছেলেদের দুর্নীতির কোন সঠিক প্রমান এখনো দিতে পারেনি। তারা শুধু গোয়েবেলসিয় কৌশলে বিরোধিতার খাতিরে গেয়ে বেড়াচ্ছে গান।
প্রধানমন্ত্রী ১/১১ র দুর্নীতির মামলা গুলো তুলে নিয়ে তিনি তুলসি পাতা হয়ে গেলেন, ওনাদের সাড়ে ৩ বছরের লুটপাটে মধ্যবিত্তের যে ৮০ হাজার কোটি টাকা হারিয়েছে, তার বিচার কবে হবে? কে করবে এ বিচার? আমাদের অর্থমন্ত্র¿ী ওনাদের এ সমস্ত লুটেরাদের নাম জানলেও রিপোর্ট প্রকাশ করেন না। সকল সঞ্চয় হারানোর শোকে নিঃস্ব মানুষ আতœহত্যা করলেও বামপন্থী ইনু-মেননরা একটুও কাঁদেন না, হয়তো নুতন ধরনের কোন বিশেষ কৌতুকই আনুভব করেন। ইনু-মেননদের জন্য বলছি, বাকি বছর খানেকের মধ্যে চেষ্টা করে দেখতে পারেন, সৌদি কিংবা মালোয়েশিয়ায় পাঠানো তারেকের সুটকেইস গুলো উদ্ধার করে দেশের জন্য কিছুটা বাড়াতে পারেন কিনা? নইলে আপনাদের বিশাল জোট নিয়েই মানুষের অনেক কৌতুকই বেড়ে যাবে! আর কাগজে কলমে ভাড়া বিদ্যুত করে লাখ কোটি টাকা মারার যে আইনি ব্যবস্থা করলেন, তাতে আপনারা কৌতুক না বোধ করলেও পাবলিক কিন্তু খুবই পুলকিত। সুবচন আওড়ানো সুরঞ্জিত বাবুরা কোটি কোটি টাকা লুট করলেও ইনু-মেননরা ওতে মোটেও কৌতুক বোধ করেন না, তবে খালেদা জিয়ার কালো টাকা সাদা করার গল্প করতে ওনাদের ফেনা উঠে যায়। বছরের শ্রেষ্ট কৌতুক ই বটে!!!
বিএনপির ফ্রন্ট লাইনের ৩৩ জন সৈনিক জেলে পাঠানো সেটা জাতির জন্য লজ্জার বিষয়। এর মানে হল, আওয়ামী লীগ তাদের আসল নীল নকশা হয়তো শুরু করে দিয়েছে। এভাবে আরো আরো নেতাদের আস্তে আস্তে গ্রেফতার করা হবে। হয়তো নির্বাচনের আগে আগে এদের বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়ে নির্বাচনের অযোগ্য ঘোষনা করা হতে পারে। তখন আওয়ামী লীগের জন্য মাঠ ফাঁকা হয়ে যাবে। বিএনপি অতীতে কখোনো এতটা দুর্বল ছিল না। এখন কেন এমন হল? এ প্রশ্ন এখন দেশ ছাপিয়ে প্রবাসী দেশপ্রেমিক সচেতন বাঙালিদেরও। কেন বিএনপি পারছে না এ ফ্রানকেনষ্টাইন দানবদের কুপোকাত করতে ? এখনই সময় এদের বিরুদ্ধে সব মতপথ ভুলে একীভূত হয়ে জোরালো আন্দোলন করা। এক দফা দাবী নিয়ে ১০ জুনের আল্টিমেটাম অনুযায়ী এসব শিয়ালদের দেশ থেকে বিতাড়িত করা। গণতন্ত্র পুনরুদ্ধার করা। পারবে কী বিএনপি?


0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Ads